1. arkobd1@gmail.com : arkobd :
  2. dharmobodi88@gmail.com : dharmobodi :

প্রয়োজনীয়ঃ
আপনার প্রতিষ্ঠানের ওয়েবসাইট,সফটওয়্যার কিংবা মোবাইল এপ তৈরি করতে আজই যোগাযোগ করুনঃ ০১৯০৭৯৮৬৩৬৯ আমরা যেসব সার্ভিস দিয়ে থাকিঃ বিজনেস ওয়েবসাইট,ই-কমার্স ওয়েবসাইট,সোশ্যাল ওয়েবসাইট,অনলাইন নিউজপেপার,বেটিং ওয়েবসাইট,কেনা বেচার ওয়েবসাইট,শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইট ইত্যাদি। আমরা আরো যেসব সেবা দিয়ে থাকিঃ সুপারশপ সফটওয়্যার,ফার্মেসি সফটওয়্যার,ক্লথিং/বুটিক ষ্টোর সফটওয়্যার,একাউন্টিং সফটওয়্যার,HRM ম্যানেজমেন্ট সফটওয়্যার,স্কুল/কলেজ ম্যানেজমেন্ট সফটওয়্যার সহ সকল ধরনের মোবাইল এপ তৈরি করে থাকি আপনার বাজেটের মধ্যেই। তো দেরি না করে আজই যোগাযোগ করুন এবং অর্ডার করুন আপনার চাহিদা মত সেবা। ফিউচার টেক বিডি
শিরোনামঃ
এম ধর্মবোধি থের’র উদ্যোগে ৫৫ পরিবারে খাবার দান করা হয় পালি-তে স্বরবর্ণ, ব্যঞ্জণবর্ণ কয়টি এবং কিভাবে উচ্চারণ করতে হয় নিউইয়র্কে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভদন্ত জ্ঞানরত্ন মহাথের হাসপাতালে ভর্তি হয়েছেন বুদ্ধের দর্শন ও বৌদ্ধ পরিত্রাণ সুত্ত করোনা ভাইরাসে শ্রমজীবিদে সঙ্গী হলেন কর্মদূত জিনালংকার মহাথের ও বুদ্ধরক্ষিত ভিক্ষু ঐতিহ্যবাহী শহীদ দীপক সংঘের উদ্যোগে ব্লিচিং পাউডার,  মাস্ক, জীবানু নাশক স্প্রে করা হয় আমাদের করোনা বিস্তার প্রতিরোধে যা করা অনিবার্য মহামান্য সংঘরাজ ধর্মসেন মহাস্থবির আজ রাত ১২:৫৮ মিনিটে মহাপ্রয়াণ করেছেন বসুন্ধরায় করোনা ভাইরাস মহামারি বিরাজ করছে তারই নিরেখে রতন সূত্র কি বলে করোনা ভাইরাস প্রতিরোধে করনীয়

কুমিল্লায় ভিক্ষু পরিবাসব্রত ওয়াইক ও ব্যূহ চক্র মেলা

  • আপডেটের সময়ঃ রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ২০০ বার পঠিত

প্রদীপ মজুমদার

কুমিল্লা জেলার লালমাই উপজেলার আলীশ্বরে শতাব্দী প্রাচীন ঐতিহ্যবাহী আলীশ্বর শান্তিনিকেতন বৌদ্ধ বিহার ও সর্বস্তরের বৌদ্ধ জনগোষ্ঠীর উদ্যোগে  স্মরণকালের ইতিহাসে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সবচে বড় অনুষ্ঠান ভিক্ষু পরিবাসব্রত( ওয়াইক) ও ব্যূহ চক্র মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২০ জানুয়ারী সোমবার বিশ্বশান্তি কামনায় সমবেত প্রার্থনার মধ্যে দিয়ে শুরু হয়ে ৩১ জানুয়ারী মানবতার মুক্তি কামনায় প্রার্থনার মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘটবে। এই উপলক্ষে  আলীশ্বর সহ আশপাশ এলাকায় আনন্দের বন্যা বইছে।    পুরো এলাকা সেজেছে নানান রঙ্গে।

অধ্যক্ষ চট্টগ্রাম বৌদ্ধ বিহার ড. জ্ঞানশ্রী মহাস্হবির এর সভাপতিত্বে  অনুষ্ঠানে উদ্বোধন করবেন অধ্যক্ষ আন্তর্জাতিক বৌদ্ধ বিহার ঢাকার ভদন্ত ধর্মমিত্র মহাস্থবির, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মি. বীর বাহাদুর উশৈসিং, এমপি, বিশেষ অতিথি কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর।  অনুষ্ঠানে স্বাগত ভাষণ রাখবেন আলীশ্বর শান্তি নিকেতন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শ্রীমৎ জিনানন্দ মহাথের।

গ্রামীণ লোক সংস্কৃতির ধারক ও বাহক এখানকার  স্থানীয় বৌদ্ধ বাসিন্দাদের স্বজনরা দেশের দূরদূরন্ত থেকে ছুঁটে আসছে ১২ দিন  ব্যাপী মেলার গ্রামীণ লোক সংস্কৃতি ও পরিবাসব্রত অনুষ্ঠান উপভোগ করার জন্য। মেলা চলাকালীন সময় এখানকার প্রায় প্রতিটি ঘরেই স্বজনদের আগমন ঘটবে বলে জানান আয়োজক কমিটির সাধারণ সম্পাদক জ্যোতিষ সিংহ খোকন। প্রায় ৭০টি কুঠিরে ধ্যানে মগ্ন থাকবেন ৭০ জন ভিক্ষু।   এ যেন এক অন্যরকম পুনর্মিলণী ঘটবে।

এখানে সার্কাস,যাত্রা,পুতুল নাচ,যাদু প্রদর্শণী,ট্রেন,নাগর দোলা,গোল বৃত্তে ঘোরার দৌঁড়,নৌকা খেলা । এছাড়াও মেলায় থাকবে কাঠ,বেঁত,বাঁশ,পারটেক্স ও স্টীলের তৈরি বিভিন্ন ঘরোয়া আসবাবপত্র, বাহারি খেলনা,রকমারী খাবার,কসমেটিক্স এবং তৈজষপত্র। মেলার আয়োজক কমিটির নিজস্ব নিরাপত্তাকর্মী এবং তাদের আলোক সজ্জা দেশের অন্যসব মেলার চেয়ে দর্শনার্থীদের বাড়তি আনন্দ ও পরিবারের সবাইকে নিয়ে অনায়াসে চলাফেরা করার উৎসাহ যোগাবে। এছাড়া সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের বেশ কয়েকজন মন্ত্রী, এমপি, উচ্চ পদস্থ সরকারী ও বেসরকারী কর্মকর্তা, জ্ঞানী – গুণী বিদগ্ধ সুধীজন উপস্থিত থাকবেন এমনটাই প্রত্যাশা এখানকার আয়োজক কমিটির।

এই খবরটি সোশাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো খবর
জ্ঞানঅন্বেষণ কর্তৃক সকল অধিকার সংরক্ষিত © ২০২০
Developed By: Future Tech BD