1. arkobd1@gmail.com : arkobd :
  2. dharmobodi88@gmail.com : dharmobodi :

শিরোনামঃ
ত্রিপিটক বিশারদ,  ভদন্ত দীপানন্দ  স্থবিরের  মহাস্থবির বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় মহামারী করোনা ভাইরাস সর্তক হোন ভদন্ত শাসনপ্রিয় মহাস্থবির ও জে ধর্মবোধি স্থবির মহোদয়ের পিতা’র পরলোক গমন কুমিল্লায় ভিক্ষু পরিবাসব্রত ওয়াইক ও ব্যূহ চক্র মেলা পন্ডিত বিমলজ্যোতি মহাস্থবির মহোদয় পরলোকগমন করেছেন আওয়ামী লীগের কর্মী হিসেবে আপনাদের পাশে থাকতে চাই:ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ৯০ হাজার প্রাণির জীবন বাঁচিয়েছে অস্ট্রেলিয়ান এই পরিবার ৮ বছর বয়সী জুরনি চাকমার জীবন বাঁচাতে আবেদন জাতক কাহিনী: গৌতম বুদ্ধের পূর্বজন্মের কাহিনী নিয়ে রচিত এক অসাধারণ সাহিত্যকর্ম বৌদ্ধদের প্রধান ধর্মগ্রন্থ প্রবিত্র ত্রিপিটক পরিচিতি

পন্ডিত বিমলজ্যোতি মহাস্থবির মহোদয় পরলোকগমন করেছেন

  • আপডেটের সময়ঃ শনিবার, ১১ জানুয়ারী, ২০২০
  • ৮২ বার পঠিত

   অনিত্য বয়ে চলে                                                এস লোকজিৎ স্থবির

বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভা কর্তৃক “শাসনতিলক “উপাধিতে ভূষিত বর্ষিয়ান সাংঘিক ব্যক্তিত্ব , রাংগুনিয়া উপজেলা কেন্দ্রীয় সৈয়দবাড়ী ধর্মচক্র বৌদ্ধবিহারের অধ্যক্ষ,রাংগুনিয়া সংঘরাজ ভিক্ষু সমিতির এবং বৌদ্ধ সমিতির সভাপতি শাসন তিলক ভদন্ত বিমলজ্যোতি মহাথেরো আজ সকাল ৮,৫০মি পরলোকগমন করেছেন । এই মহান সংঘপুরোধার মহাপ্রয়ানে আমার পুন্যদান ও বিনম্র শ্রদ্ধা ।

যে সব ভিক্ষুসংঘের ছায়াতলে প্রীতিলাভ করতাম , নিরাপদ মনে এগিয়ে যেতাম , স্নেহের পরশে ধন্য হতাম , দিন দিন সেই পুন্য পুরুষদের হারিয়ে ফেলছি , জাগতিক নিয়মের কাছে হার মানতে হলেও , তাদের গুণবৈশিষ্ট্য জ্ঞানের মহাসমুদ্রে মগ্ন থাকার বাসনায় এই বিদায় সহজে মেনে নিতে মন চাই না।
এই তো কিছু দিন আগে আমেরিকা থেকে এসেই ভান্তের জন্য সামান্য দানীয় নিয়ে দেখতে গিয়েছিলাম , ভান্তে বললেন “ লোকজিৎ সমাজ জাতি ধর্মের জন্য তো অনেক কিছু করলাম , জীবনটা উৎসর্গ করলাম , আর কতো ! আমার জীবন শেষের দিকে আর বেশীদিন নেই , সর্বদিকে অন্ধকার কেউ কারো কথা শুনে না, কাকে কি বলবো , তোমরা দেখো সমাজ জাতি ধর্ম , রক্ষা করো , আমার আর বেশী দিন নেই।”
সত্যিই তিনি আজ চলে গেলেন বর্ণাঢ্য এক জীবন নিয়ে , তাঁর ত্যাগ,কর্মদীপ্ত পুন্যমালা , সাংগঠনিক প্রজ্ঞা , অতিথিপরায়নতা আজীবন আমাদের মাঝে বিদ্যমান । মনে মনে বলি –
“আপনি গেলেন পরপারে
কর্মমালার পুন্যকাজে
অমর রবে এই ভুবনে
পুন্যময় কীর্তির মাঝে “

অনুগ্রহ করে এই খবরটি সোশাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো খবর
জ্ঞানঅন্বেষণ কর্তৃক সকল অধিকার সংরক্ষিত © ২০১৯
Developed By: Future Tech BD