1. arkobd1@gmail.com : arkobd :
  2. dharmobodi88@gmail.com : dharmobodi :

শিরোনামঃ
ত্রিপিটক বিশারদ,  ভদন্ত দীপানন্দ  স্থবিরের  মহাস্থবির বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় মহামারী করোনা ভাইরাস সর্তক হোন ভদন্ত শাসনপ্রিয় মহাস্থবির ও জে ধর্মবোধি স্থবির মহোদয়ের পিতা’র পরলোক গমন কুমিল্লায় ভিক্ষু পরিবাসব্রত ওয়াইক ও ব্যূহ চক্র মেলা পন্ডিত বিমলজ্যোতি মহাস্থবির মহোদয় পরলোকগমন করেছেন আওয়ামী লীগের কর্মী হিসেবে আপনাদের পাশে থাকতে চাই:ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ৯০ হাজার প্রাণির জীবন বাঁচিয়েছে অস্ট্রেলিয়ান এই পরিবার ৮ বছর বয়সী জুরনি চাকমার জীবন বাঁচাতে আবেদন জাতক কাহিনী: গৌতম বুদ্ধের পূর্বজন্মের কাহিনী নিয়ে রচিত এক অসাধারণ সাহিত্যকর্ম বৌদ্ধদের প্রধান ধর্মগ্রন্থ প্রবিত্র ত্রিপিটক পরিচিতি

আবদুল্লাপুর শাক্যমুনি বিহার থেকে ৪০ হাজার টাকার মাছ হালদা নদীতে প্রাণি’র প্রাণ অবমুক্ত করা হয়

  • আপডেটের সময়ঃ সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
  • ১০৩০ বার পঠিত

ফটিকছড়ি উপজেলাস্থ আবদুল্লাপুর গ্রামে অবস্থিত ঐতিহাসিক পুণ্যতীর্থ আবদুল্লাপুর শাক্যমুনি বৌদ্ধ বিহারে প্রবেশধারে পুকুর থেকে হালদা নদীতে ৭-৮মন, তেলেপ্রিয়া মাছ, ১০কেজি ওজনের দুইটি বোয়াল মাছ, ৫কেজি ওজনের পাঙ্গাশ মাছ ও অন্য অন্য মাছ অবমুক্ত করা হয়।

ঐতিহাসিক পুণ্যতীর্থ আবদুল্লাপুর শাক্যমুনি বৌদ্ধ বিহারে অধ্যক্ষ ও সভাপতি, জ্ঞান অন্বেষণ নিউজ পেপার এর সম্পাদক বহু গ্রন্থের লিখক, সম্পাদক, প্রকাশক ভদন্ত এম ধর্মবোধি ভিক্ষুর অনুপ্রেরনায় গ্রামের যুব সম্প্রাদায়ের  ঐকান্তিক প্রচেষ্ঠায় আনুমানিক চল্লিশ হাজার টাকার মাছ হালদা নদীতে মুক্ত করে দেওয়া হয়েছে।

তথাগত গৌতম বুদ্ধ তার ভক্তদের (সাধারন জনসাধারনের) জন্য পাঁচটি নিয়ম প্রতিপালন করতে নির্দেশ নিয়েছেন তার মধ্যে কোন কারনে প্রাণি হত্যা করতে তিনি নিষেধ করেছেন। অন্য চারটি হলো কোন প্রকার মাদক গ্রহন না করা, মিথ্যাচার না করা, চুরি না করা, ব্যবিচার না করা, সাধারন জনসাধারন বুদ্ধের এই মহাবানীকে অন্তরে ধারন করে থাকেন। সাধারন জনসাধারন বাদেও বৌদ্ধ সন্নাসীদের জন্য ২২৭টি নিয়ম করে দিয়েছেন।

এই মহৎ কাজে সহযোগিতা করেন বাবু হারাধন বড়ুয়া, বাবু রুবেল বড়ুয়া, বাবু উৎফল বড়ুয়া, বাবু রোটন বড়ুয়া, বাবু শিবু বড়ুয়া, বাবু বাচ্ছু বড়ুয়া, বাবু রানা বড়ুয়া, বাবু উজ্জল বড়ুয়াসহ গ্রামের সকল যুব বৃন্দ।

অনুগ্রহ করে এই খবরটি সোশাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো খবর
জ্ঞানঅন্বেষণ কর্তৃক সকল অধিকার সংরক্ষিত © ২০১৯
Developed By: Future Tech BD